Saturday 8 August 2015

শুরুতেই চেলসির হোঁচট

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখা যে কতটা কঠিন হবে তা মৌসুমের শুরুতেই টের পেলেন হোসে মরিনহো। এবারের লিগে নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে তার দল চেলসি। ঘরের মাঠে সোয়ানসি সিটির বিপক্ষে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করেছে গতবারের চ্যাম্পিয়নরা।
এ নিয়ে নিজেদের শেষ তিনটি ম্যাচের একটিতেও জয়ের মুখ দেখল না মরিনহোর দল। শুরুটা কমিউনিটি শিল্ডে আর্সেনালের কাছে হার দিয়ে। এরপর প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ফিওরেন্টির কাছেও হেরে যায় চেলসি। আর সবশেষ প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেই সোয়ানসি সিটির সঙ্গে ড্র।
শনিবার স্ট্যামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত এই ম্যাচে অবশ্য দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময়ই চেলসিকে ১০ জন নিয়ে খেলতে হয়েছে। ৫২ মিনিটে সোয়ানসি সিটির বাফেতিম্বি গোমিসকে আঘাত করে লাল কার্ড দেখেন চেলসির গোলরক্ষক থিবো কোর্তোয়া। আর ওখানেই বড় ধাক্কাটা খায় মরিনহোর দল। এর আগে তাদের শুরুটা অবশ্য ভালোই হয়েছিল।
ম্যাচের ২৩ মিনিটে চেলসিকে ১-০ গোলে এগিয়ে দেন অস্কার। কোনাকুনি এক ফ্রি-কিকে গোলটি করেন ব্রাজিলের এই মিডফিল্ডার। তার নেওয়া বাঁকানো শটের দিক বুঝতেই পারেননি অতিথি গোলরক্ষক। যদিও চেলসির এগিয়ে যাওয়ার আনন্দ একটু পরই মাটি করে দেন সোয়ানসি সিটির আন্দ্রে আইয়ু। অতিথিদের গোলটি হয়েছে তিনবারের প্রচেষ্টায়।
প্রথমে মন্তেরোর ক্রস থেকে গোমিসের হেড ঠেকিয়ে দেন চেলসির গোলরক্ষক কোর্তোয়া। এরপর আইয়ুর শট কাহিলের পায়ে লেগে আটকে যায়। তবে দ্বিতীয় প্রচেষ্টায় বল জালে জড়িয়ে দেন এ মৌসুমেই সোয়ানসি সিটিতে যোগ দেওয়া ঘানার ফরোয়ার্ড আইয়ু। তবে পরের মিনিটেই সোয়ানসি সিটির ফেদেরিকো ফার্নান্দেজের আত্মঘাতী গোলে ফের এগিয়ে যায় চেলসি। বাঁদিক থেকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ানের শট সোয়ানসি সিটির আর্জেন্টাইন ডিফেন্ডার ফার্নান্দেজের পায়ে লেগে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়িয়ে যায়।
এরপর ম্যাচের ৫২ মিনিটে কোর্তোয়ার ওই ফাউলে পেনাল্টি পেয়ে আবার সমতায় ফেরে সোয়ানসি সিটি। বক্সের একদম মাথায় এসে অতিথি খেলোয়াড় গোমিসকে হাঁটু দিয়ে আঘাত করেন কোর্তোয়া। বেলজিয়ামের এই গোলরক্ষককে সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখান রেফারি। পেনাল্টি থেকে গোমিস নিজেই গোল করে সোয়ানসি সিটিকে সমতায় ফেরান।
- See more at: http://bangla.uttaranews24.com/2015/08/09/77024#sthash.0j27WQlC.dpuf

Share this

0 Comment to "শুরুতেই চেলসির হোঁচট"

Post a Comment