Saturday 8 August 2015

মায়ের কোলে ফিরলেন মুস্তাফিজ


দীর্ঘ চার মাস পর মায়ের কোলে ফিরেছেন বিশ্ব কাঁপানো ক্রিকেটার মুস্তাফিজুর রহমান তার আগমন উপলক্ষে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার তেঁতুলিয়া গ্রামে বইছে আনন্দের বন্যা গত ১৯ই মে বাড়ি ছেড়েছিলেন জুনে ভারতের বিপক্ষে টানা দুই ম্যাচে ১১ উইকেট নিয়ে আলোড়ন তোলা ক্রিকেটার মুস্তাফিজ কেবল ওয়ানডেতে নয়, টেস্ট ক্রিকেটের কুলীন আঙ্গিনাতেও ছিলেন সরব
শুক্রবার সকালে ঢাকা থেকে বিমানে নামেন যশোর বিমানবন্দরে। এসময় হাজার হাজার ভক্ত অনুরাগীর উপস্থিতিতে বিশ্ব কাঁপানো এই পেস বলার ফুলে ফুলে সিক্ত হন।
ঘরের ছেলেকে বরণ করতে বিমানবন্দরে এসেছিলেন এলাকাবাসী, ছিলেন পরিবারের সদস্যরাও। বিমান থেকে নেমেই মায়ের আঁচলে মুখ লুকান কাটার খ্যাত বলার। মায়ের পা ছুঁয়ে দোয়া নেন। স্বভাব সুলভ ভঙ্গিতে সবাইকে অভিবাদন জানান সদা হাস্যজ্বল মুস্তাফিজ।
বিমান বন্দরের আনুষ্ঠানিকতা শেষে মোটর শোভাযাত্রা সহকারে রওনা হন গ্রামের বাড়ি সাতক্ষীরার উদ্দেশে। সময় সড়কের দুই পাশে শত শত নারী পুরুষ হাত নেড়ে তাকে অভিনন্দন জানান। এলাকাবাসীর পক্ষ থেকে মুস্তাফিজকে সংবর্ধনা দেয়া হবে বলে বিমান বন্দরে উপস্থিত তার বড় ভাই পল্টু জানিয়েছেন।
অনেক দিন পর ছেলে বেলার খেলার সঙ্গীকে পেয়ে খুশি বন্ধু মিরাজ হোসেন, মেহেদী হাসান মিজানুর রহমান। তাই বন্ধুকে নিয়ে ঘুরবেন নানা জায়গায়।
বাবা আবুল কাশেম বললেন, বাসা থেকে যখন বেরিয়েছিল, তখন আমাদের পরিবারের ছিলো মুস্তাফিজ। এখন দেশ জয় করে ফিরছে। সে এখন আর আমাদের নয়, সে সবার। ছেলে দেশ জয় করে ঘরে ফিরছে এর চেয়ে বড় পাওয়ার কিছু নেই; জানালেন মা মাহমুদা খাতুন।

Share this

0 Comment to "মায়ের কোলে ফিরলেন মুস্তাফিজ"

Post a Comment