Wednesday 12 August 2015

গুগল এখন 'আলফাবেট'!

টেক জায়ান্ট গুগল তার অবকাঠামো নতুনভাবে সাজাচ্ছে। কারণ তারা আরো বড় প্রতিষ্ঠান 'আলফাবেট'-এর অংশ হতে চলেছে। বরং বিএমডাব্লিউ গ্রুপের একটি অংশ হোল্ডিং কম্পানি আলফাবেট। এখন থেকে নতুন এই প্রতিষ্ঠানের মাধ্যমে গুগল এবং গুগলের যাবতীয় পণ্য ব্যবস্থাপনা করবে। এ কাজে 'আলফাবেট ডট কম' কেনেনি গুগল। একে কিনতেও চায় না। এর পরিবর্তে 'এবিসি ডট এক্সওয়াইজেড (http://abc.xyz)' এখন থেকে গুগলের নতুন প্রতিষ্ঠানের হোমপেজ হবে।

গুগলের সাবেক সিইও এবং আলফাবেটের নতুন সিইও ল্যারি পেজ এক বিবৃতিতে বলেন, এর মাধ্যমে গুগলের যাবতীয় কর্মপরিকল্পনা এবং গবেষণা একটি ছাদের নিচে আনা যাবে। তা ছাড়া ব্র্যান্ডিংয়েরও কিছুটা পরিবর্তন ঘটেছে।

ল্যারি আরো জানান, আলফাবেট বা অক্ষর মানব সভ্যতার ইতিহাসে অনন্য এক আবিষ্কার। একগুচ্ছ অক্ষের সমাবেশ যা দ্বারা ভাষার প্রয়োগ ঘটানো হয়। গুগলের সার্চ ইঞ্জিনের অন্যতম মাধ্যম এই অক্ষর।

আপাতদৃষ্টিতে মনে হচ্ছে, গুগল বা আলফাবেট কেউ-ই আলফাবেটের ওয়েবসাইটের মালিক নয়। তবে বিএমডাব্লিউ এর মালিক বলা হয়। ১৯৯৭ সালে আলফাবেট গড়ে তোলা হয়। এ প্রতিষ্ঠানটি বিজনেস মবিলিটি সল্যুশন প্রদান করে। এরা ব্যবস্থাপনা এবং অর্থলগ্নির ক্ষেত্রে বেশি মনোযোগ দেয়। সম্প্রতি এরা ইন্টারন্যাশনাল অটো ফিনান্স নেটওয়ার্ক অ্যাওয়ার্ড পেয়েছে। সূত্র : বিজনেস ইনসাইডার

Share this

0 Comment to "গুগল এখন 'আলফাবেট'!"

Post a Comment